Header


Welcome to Color Matters | Color বিষয় আপনাকে স্বাগতম ।

Welcome to Color Matters 

Color Matters বিষয় আপনাকে স্বাগতম জানাই  এই tutor graphic design এর Blog হতে। সারা বিশ্বের মধ্যে Color খুবই গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে এসেছে এবং এখন পালন করে যাচ্ছে। কালার এর মাধ্যে দিয়েই চিন্তা-ভাবনা, কাজের পরিবর্তন এবং বিভিন্ন প্রতিক্রিয়ার প্রভাব চলতেছে। Color চোখের শীতলতা ও জ্বালাতন, রক্তের চাপ, এবং খুদার তীব্রতা বাড়াতে পাড়ে।এমনকি সঠিক কালার এর ব্যবহার করার মাধ্যেমে দীর্ঘ শক্তি  প্রভাব উপলব্দি করা যায়। কার্যকারী যোগাযোগের মধ্যে কালার অপরিবর্তনশীল ভূমিকা পালন করে থাকে।তাই সঠিক কালার সঠিক স্থানে ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ যেমন ”লাল” কালার অর্থ থাম এবং ”সবুজ” কালার অর্থ  যাও এটার ব্যবহার মূলত আমরা Traffic Line নের মধ্যে দেখে থাকি।

তাই কালার সম্পর্কে জানা  এবং এর সম্পর্কে ভাল জ্ঞান থাকা দরকার তাই কালার এর জ্ঞান বৃদ্বি, সৃজনশীল হওয়া এবং শিক্ষার আগ্রহ বাড়াতে থাকো। কালার সম্পর্কে ভাল জ্ঞান রাখার জন্য শিক্ষার সাথে সাথে এর সঠীক ব্যবহার নিয়ে যাবে এক নাটকীয় স্থানে যেটা কল্পনা করে বেড় করা যাবে না।


The meaning of Color 

red Color কি সবচেয়ে সেরা এবং ক্ষমতাশীল?


কিভাবে yellow color একই সাথে happiness এবং caution প্রকাশ করে?  



ধরে নেয়া যাক  blue color বাদ দেয়া হয়েছে বিশেষ করে সমূদ্র এবং আকাশ হতে .... তাহলে কোন color দিয়ে সমূদ্র এবং আকাশের রং পূরন করা হবে?  



পাতা থেকে Green color বাদ দিয়ে দিলে কোন color দেয়া যাবে?  




purple color কি রাজকীয় রং?  




Orange color কি রসালো এবং স্পন্দনশীল রং?




No comments

Powered by Blogger.