Header


The Meaning of Red Color | লাল রং এর অর্থ

Red is one of the best color in the work

এর মধ্যে Red Color কালার হলো Color এর মধ্যে একটি চরম রং। Red Color এর মাধ্যেমেই আমরা আমাদের ভালবাসা, ধর্য্য, রাগ-অবিমান, সহিংসতা, দু:সাহস এবং নানাবিদ আবেগ প্রকাশ করে অন্যকে বুঝিয়ে থাকি। আমাদের পূর্ব-পুরুষগন Red Color কে আগুন এবং রক্তবর্ন, শক্তি এবং আগের দিনের প্রথম শ্রেনীর সৈন্যর যুদ্বের ময়দানের অবস্থানকে তুলে ধরা হত  এবং আজকের Red Color এর প্রতিক পূর্বের ক্ষমতাশীন সংস্থান হতে উঠে এসেছে।

Kimono red dress
kimono dress


তাছাড়া Red Color কে জাদুঘর এবং ধার্মীক এর রং হিসাবে ধরা হয়।Red Color কে পূর্বের গ্রীক রাজ্যর  মানবতার বীরত্ব এবং এর প্রতিক হিসাবে ব্যবহার করা হত এবং তাছাড়াও এই রং কে খ্রিস্টান ধর্মের সবচেয়ে বড় পরিক্ষা হিসাবে ধরা হয়। অপরদিকে প্রাচীন দিনগুলোতে Red Color কে খুবই বিরল, ব্যয়বহুল, এবং রক্তবর্ন হিসাবে ছিল এবং এটা সত্য যে ইহাকে জাদুঘর এর ক্ষমতার বনর্না করা যেতে পারে। Red Color মূলত আজকের দিনে পোকামাকর এর চূর্ণ হতে আসছে বলে ধরা হয়।


বিশ্বের Red Color এর বনর্না
বিশ্বের কাছে একই রকম ভাবে Red Color টি উলেক্ষযোগ্য যেমন:
Red Color কে বিশ্বের জনপ্রিয় রং এর মধ্যে একটি ধরা হয়।
Red Color যা বিশ্বের প্রায় বহু দেশের প্রতাকায় মধ্যে বিদ্যমান রয়েছে । আনুমানিক 77% দেশের প্রতাকায় Red Color বিদ্যমান রয়েছে।
কোন কঠিন অবস্থানকে Red Color দিয়ে বনর্না করা হয় এবং এই পরিস্থিতি বন্ধ করার জন্যও এই রং ব্যবহার করা হয়।
পূর্বের ভাষা আনন্দলন ঘটনায় Black এবং White রং এর পরে তৃতীয় কালার হিসাবে Red Color কে ধরা হয়

আলাদা আলাদা সাংকৃতিতে Red Color এর ব্যবহার 
Asia এর মধ্যে Red Color কে ভাগ্যবান কালার হিসাবে ধরা হয় এবং Red Color হলো China দের খুবই জনপ্রীয় রং।জাপানের শিশুরা বড় বৃওের সূর্য আকার জন্য Red Color কে ব্যবহার করে থাকে।অপরদিকে এই রং Asia এর Stock Market এ উর্ধগতির প্রতিক হিসাবে ধরা হয় ( এই রং কে আবার North America তে নিন্ম গতি বোঝানো হয়) । India and Nepal এর নববধুকে Red Color এর শাড়ী পরান হয়ে থাকে। জাপানের মধ্যে জুলনত লম্বা লাল জামাকে ভাগ্যবান এবং জনপ্রীয় কালার হিসাবে বিবেচনা করা হয়।

red-saree
red-saree


Design with Red Color
Red Color সকল সময় সমানতরা Design তৈরি করতে পারে না। এখানে Red Color এর দুইটি ধরন উলেক্ষ করা যেতে পারে
Tomato and Berry Red Color
Tomato and Berry Red Color

Yellow ভিওিতে Red Color হলো Tomato Red এবং Blue ভিওিতে Red Color হলো Berry Color. অনেকের মতে Tomato Red Color পুরুষের জনপ্রীয় কালার এবং Berry Red Color হলো মহিলাদের জনপ্রীয় কালার।




No comments

Powered by Blogger.