Header


The Meaning of Purple Color | বেগুনি রং এর অর্থ

At the most time the color purple is often associated with royalty, nobility, luxury, power, and ambition. 



Purple Color হলো প্রকৃতির এবং ব্যয়বহুল  এর অসাধারণত্ব তৈরি করার রং এবং শতাব্দীর জন্য অতিপ্রাকৃত পরিবেশ প্রদান করে চলেছে। তাছাড়াও Purple Color হলো রংধনুর সবচেয়ে ক্ষমতাশীল রং এর মধ্যে একটি রং। ইতিহাসের সবচেয়ে বড় বড় ঘটনার সাথে Purple Color টি প্রসূত ছিল। Purple Color দিয়ে তৈরিকৃত যেকোন প্রতিক অন্যান্য রংয়ের প্রতিক এর চেয়ে বেশি গুরুত্বপূর্ন। 




যদি আমারা ইতিহাসের পিছনের সম্প্রসারিত ঘটনার দিকে ফিরে তাকাই তাহলে দেখা যায় এর  ব্যাপক প্রভাব। আমাদের পূর্ব পুরুষরা সম্ভত্ব  ফল, ফুল, পাখি, মাছ এবং জীবন ব্যবস্থার যেকোন দ্রব্যের মধ্যে Purple Color লক্ষ্য করতে পারেনি এবং এই রংকে পরিবেশে খুজে পাওয়াটাও খুবই বিরল।

natural meaning of purple color
Natural Purple Color 

বর্তমান বিশ্বে Purple Color এর প্রভাব খুজে বেড় করা খুবই কঠিন ব্যাপার। সভ্যতার উন্নিতির ইতিহাসে এবং পোশাক ও রঙ্গিন রং হিসাবে Purple Color এর প্রভাব লক্ষ্য করা গিয়েছিল। Purple Color এর জঠিলতা এবং এর খরচ কমে এসেছে কিন্তু একটা বিষয় মনে রাখতে হবে Purple রং আভিজাত্য এবং বিলাসবহুল হিসাবে বিশ্বের অধিকাংশ লোকের মধ্যে খুবই জনপ্রীয়।


আজকের বিজ্ঞান আমাদেরকে বহু তথ্য দিয়েছে যা আমাদের পূর্বের বিজ্ঞান কল্পনাও করেনি। Purple Color কে বেশি চোখে পরে এবং এর প্রভাব বেশি লক্ষ্য করা যায় electromagnetic শক্তির মধ্যে । বেগুনি রং কিছুটা ধাপ এগিয়ে x-rays and gamma rays থেকে। পূর্বের এবং বর্তমান এর দিক বিবেচনা করে দেখা যায় যে, বেগুনি রংটি রহস্য, সৃজনশীল, অবচেতন, বেগুনি প্রতিক, মর্যাদা, রাজকীয়তা এবং খুবই গুরুত্বপূর্ন অর্থ প্রকাশ করার বেশি ক্ষমতা রাখে অন্য সকল কালারের থেকে। 


বিভিন্ন ধরনের Purple Color বিভিন্ন অর্থ প্রকাশ করে যেমন, হ্রাস, গণ্ডগতি এবং নিদারুণ আত্মম্ভরিতা । বিভিন্ন বয়সের ভিওির উপর এর ব্যবহার ধরন লক্ষ্য করা যায় এবং  বিভিন্ন বয়সের বিভিন্ন মতামত লক্ষ্য করা যায়। 


বিশ্বের কাছে Purple Color এর পরিচিতি  
  • Purple tends অনুযায়ী এই রং সকল লোকের কাছে ভালবাসা অথবা ঘৃনার ।
  • ভূমধ্য মানুষ, সম্রাট এবং ধর্মগুরুর পোশাকের রং হিসাবে বেশ পরিচিত।
  • অনেক দেশে এটিকে শোক বা মৃত্যু রং হিসাবে লক্ষ্য করা যায়।
  • এই রংটি কোন দেশের প্রধান রং হিসাবে ধরা হয় না । বিশ্বের মধ্যে মাএ 2 টা দেশের পতাকাতে এর ব্যবহার লক্ষ্য করা যায়।
  • এই রং মার্কিন সৈন্যদের  সাহসিকতার পুরস্কার হিসাবে ধরা হয়ে থাকে।
  • বিশেষ করে শিশুদের কার্টন এর মধ্যে এর প্রভাব বেশ ভাল করেই লক্ষ্য করা যায়।

ডিজাইনে এই রং এর ব্যবহার

তিন ধরনের বেগুনী রং বেশি লক্ষ্য করা যায় Red-Purple, Purple, Blue-Purple. Red-Purple রং টি দ্বার উষ্ণ
বুঝানো হয়ে থাকে,  blue-purples দ্বারা ঠান্ডা এবং শুধু Purple দ্বারা স্বাভাবিক পরিবেশ বোঝানো হয়।















No comments

Powered by Blogger.